My Blog

কোরিয়ান লটারি ২০২২ | অনলাইন আবেদনে সংশোধনী | Korean Lottery 2022

সরকারি খরচে বিদেশে কর্মী নিয়োগ 2022,korean lottery,korea language,korea visa,korea job,কোরিয়া ভিসা ২০২২,ডিবি লটারি ২০২২ আবেদন,কোরিয়া লটারি সংবাদ,সরকারি ভাবে দক্ষিণ কোরিয়া,বিদেশ যাওয়ার লটারি,visa information,boesl,কোরীয় ভাষা শিক্ষা প্রতিষ্ঠান,eps korean lottery,hrd-korea,korean lottery for bangladesh 2022,korean lottery for bangladesh 2022 update,korean lottery update,কোরিয়ান লটারি ২০২২,korean lottery 2022,দক্ষিণ কোরিয়ার লটারি ২০২২,কোরিয়ার লটারি ২০২২   

যারা দক্ষিন কোরিয়াতে চাকরি করতে চান তারা কেউ এই সুযোগ হাত ছাড়া করবেন না।

কোরিয়ান লটারি ২০২২, কোরিয়ায় ইপিএস ভিসার জন্য পরীক্ষার প্রক্রিয়ায় কিছুটা পরিবর্তন এনেছে এবং পক্ষে বিপক্ষে প্রতিক্রিয়াও দেখা যাচ্ছে।
* পরিবর্তনটা কি?
* আগেঃ লটারীর মাধ্যমে একটা নির্দিষ্ট সংখ্যক মানুষ পরীক্ষা দেওয়ার সুযোগ পেত। পরীক্ষায় উত্তীর্ণরা কোরিয়ায় যাওয়ার সুযোগ পেতো।
* পরঃ যারা কোরিয়ান ভাষা জানে তারা সরাসরি নিবন্ধনের সুযোগ পাবে। এবং যারা কোরিয়ান ভাষা জানে না তারা লটারীর মাধ্যমে পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে।
* পরিবর্তনের উদ্দেশ্য কি?
ইপিএস শুরু হওয়ার পর থেকে বোয়েসেল (BOESL) কিংবা এইচআরডি কোরিয়া দেখেছে হাজার হাজার ছাত্রছাত্রী কোরিয়ান ভাষা শেখার পরও লটারীতে না আসায় পরীক্ষা দিতে পারেনি। ফলে তারা বঞ্চিতই থেকে যাচ্ছে। তাদেরকে একটা সুযোগ করে দেওয়া। এবং লটারীর মাধ্যমে বাকীদেরও একই সুযোগ থাকছে। এইচ আর ডি কোরিয়া বোয়েসেল এবং সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের অভিমত নিয়েই এই সিদ্ধান্ত নিয়েছে। যারা কোরিয়ান ভাষা জানে তাদের পরীক্ষা খুব দ্রুত হবে এবং যারা জানে না (লটারী মাধ্যমে নিবন্ধিত হবে) তাদেরকে ভাষা শেখার সময় দেওয়া হবে।
* বিতর্ক কি নিয়ে?
আসল বিতর্ক শুরু হয়েছে কোরিয়ান ভাষার সনদ নিয়ে। ১২০ ঘন্টা ভাষা শেখার সনদ লাগবে সরাসরি রেজিস্ট্রেশন করতে। এই ক্ষেত্রে কোচিং সেন্টারগুলো সার্টিফিকেট বাণিজ্য করবে।
* মন্তব্যঃ বিতর্ক থাকলেও এইটা সবচেয়ে ভালো উপায়। এর কারণ বোয়েসেল ইতিমধ্যে কোচিং সেন্টারগুলোর তালিকা নিয়েছে। তারা যাদেরকে সার্টিফিকেট দিবে সেগুলো যাচাই-বাছাই করবে। এবং যদি কোন কোচিং সেন্টার সার্টিফিকেট বিক্রি করছে এমন প্রমাণ থাকে তাদেরকে বাতিল করবে এবং ঐসব ছাত্রছাত্রী আর পরীক্ষাও দিতে পারবে না। আর পরীক্ষার পরে যদি দেখা যায় কোন নির্দিষ্ট কোচিং সেন্টারের স্টুডেন্টরা সার্টিফিকেট নিয়ে নিবন্ধন করেছে কিন্তু পরীক্ষা বেশিরভাগ স্টুডেন্ট ফেইল করেছে সেক্ষেত্রেও বোয়েসেল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে।
কোন প্রক্রিয়াই শতভাগ শুদ্ধ বলা কঠিন। কিন্তু এইবারের প্রক্রিয়া একটা টেস্ট বলা যায়। এইটা ভালভাবে করতে পারলে আগের যেকোন পদ্ধতির চেয়ে ভাল হবে।

অবশেষে এতোটুকু বলা যায় নতুনদের জন্য এটি একটি বিশাল সুযোগ যা আগে ছিলো না।

চাকরির শর্ত:

ছেলে/মেয়ে: সবাই  আবেদন করতে পারবেন।

৬৪ জেলা থেকে আবেদন করা যাবে।

পদের সংখ্যাঃ ২৪ হাজার

ভাষা: ভাষা জানা ৯ হাজার এবং ভাষা না জানা নতুন ১৫ হাজার লোক নিবে।

বেতনঃ কোরিয় সরকারি নিয়োম অনুযায়ী সকল সুযোগ সুবিধা।

আবেদন করতে কি কি যোগ্যতা লাগবে তা  বিস্তারিত সার্কুলার নামিয়ে দেখুন।

সরকারী ভাবে জর্ডানে কর্মি নিয়োগ প্রকাশ 2024
সরকারী ভাবে জর্ডানে কর্মি নিয়োগ প্রকাশ 2024
নতুন নতুন চাকুরীর খবর পেতে ভিজিট করুন। সরকারী ভাবে জর্ডানে কর্মি নিয়োগ...
ccie job circular 2024
ccie job circular 2024
নতুন নতুন চাকুরীর খবর পেতে ভিজিট করুন। ccie job circular 2024 যারা...
সরাকরি ভাবে রাশিয়াতে কর্মী নিয়োগ ২০২৪
সরকারি ভাবে রাশিয়াতে কর্মী নিয়োগ ২০২৪
নতুন নতুন চাকুরীর খবর পেতে ভিজিট করুন। সরকারি ভাবে রাশিয়াতে কর্মী নিয়োগ...
pran rfl job circular 2024
Pran RFL Job Circular 2024
নতুন নতুন চাকুরীর খবর পেতে ভিজিট করুন। Pran RFL Job Circular 2024 যারা...
১১২৮ পদে NGO job circular 2024
১১২৮ পদে NGO job circular 2024
নতুন নতুন চাকুরীর খবর পেতে ভিজিট করুন। ১১২৮ পদে NGO job circular 2024 যারা...
Scroll to top